[Hot Post ] Termux দিয়ে কিভাবে stenography করবেন চলুন দেখে আশা যাক।

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আজ আমি দেখাবো কিভাবে একটি ছবির মধ্যে ডাটা হাইড করা যায়। মানে যেকোন zip file একটি ছবির মধ্যে লুকিয়ে  রাখতে পারবেন। কেউ বুঝতেই পারবে না যে এই ছবির ভিতরে তথ্য আছে । আমরা যেই ছবি মধ্যে তথ্য লুকিয়ে রাখবো সেটা নরমাল ছবি মতো থাকবে ।

এই পদ্ধতি মূলত হ্যাকারা ব্যবহার করে থাকে। তো চলুন একটু দেখে আশি কিভাবে একটি ছবি মধ্যে ডাটা লুকিয়ে রাখা যায়।

আজকে আমি যেই পদ্ধতিটি দেখাবো সেটা হচ্ছে termux দিয়ে কিভাবে stenography করা যায়। তো চলুন শুরু করা যাক।

প্রথমে আমরা termux কে আপডেট করে নিবো।

pkg update -y

এখন আমরা termux কে আপগ্রেড করে নিবো।

pkg upgrade -y

এখন আমরা পাইথন প্যাকেজটি ডাউনলোড করবো।

pkg install python

এখন আমরা গিটহাব থেকে টুলসটি ডাউনলোড করবো।

git clone https://github.com/Anontemitayo/Stegano-v2

টুলসটি ডাউনলোড হলে আমরা টুলসটি ভিতরে প্রবেশ করবো।

cd Stegano-v2

এখন আমরা টুলসটি রান করবো।

python Stegano-v2.py

এখানে দেখতে পাচ্ছেন দুইটি অপশন আমরা প্রথমে ১ নাম্বারটি সিলেক্ট করবো। যেহেতু আমরা ছবি ভিতরে zip ফাইল রাখবো তাই ১ দিনে ইন্টার করবো।

এখন আমরা ১ সিলেক্ট করবো।

প্রথমে যেই মার্ক করা ভিতরে দেখতে পাচ্ছেন /sdcard/d.jpg. এটি হলো আমার ফোন মেমোরির লোকেশন মানে যেখানে আমার ছবিটি আছে। আপনি ও আপনার ছবিটি কোথায় আছে সেই লোকেশনটি দিয়ে দিবেন এবং ইন্টার করবেন।

দ্বিতীয় যেই মার্ক করা দেখতে পাচ্ছেন সেটা হচ্ছে আমার Zip ফাইল। মানে ছবির ভিতরে যেই ফাইলটি লুকাবো সেটা কোথায় আছে সেই লোকেশন দিতে হবে আমি আমার টা দিয়ে দিলাম। আপনি আপনার টা দিয়ে দিবেন।

দেখতে পাচ্ছেন ছবির ভিতরে zip file bind হয়ে গেছে।

দেখতেই পাচ্ছেন আমার ফাইল হাইড করা ছবিটি চলে আসচ্ছে।

এখন আমরা দেখবো যে আসলেই কি ছবি ভিতরে ফাইলটি হাইড হয়েছে কিনা সেটা চেক করবো।

এখন আমরা টুলসটি রান করে ২ নাম্বার অপশন‌টি সিলেক্ট করবো।

এখন আমরা ছবিটির লোকেশন দিবো। মানে একটু আগে যেই ছবির ভিতরে ফাইলটি হাইড করছি সেই ছবির লোকেশন দিয়ে ইন্টার করবো।

দেখতে পাচ্ছেন ছবি থেকে ফাইলটি বের হয়ে গেছে এবং সেই ফাইলটি termux storage এ চলে আচ্ছে। এখন আমরা এই ফাইলটি স্টো‌রেজ মেমোরিতে নিবো।

আমরা cp (ফাইল নাম)  /কোথায় রাখবেন সেই লোকেশন দিবেন। তারপর ইন্টার করবেন।

চলে আচ্ছে আমার ফাইলটি স্টোরেজ মেমোরিতে ।তো আজ এই পর্যন্তই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

The post [Hot Post ] Termux দিয়ে কিভাবে stenography করবেন চলুন দেখে আশা যাক। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/8Law0Ak
Post a Comment (0)
Previous Post Next Post